fbpx
অন্যান্যজাতীয় নির্বাচনবিএনপিরাজনীতি

প্রধানমন্ত্রীর চা-চক্রে যাচ্ছে না ঐক্যফ্রন্ট: একজোট নেতারা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে চা চক্রে যোগ দিচ্ছে না জাতীয় ঐক্যফ্রন্ট। বিষয়টি লিখিতভাবে জানিয়ে শুক্রবার (১ ফেব্রুয়ারি) সংগঠনটির পক্ষ থেকে গণভবনে চিঠি দেয়া হয়েছে।  সেইসঙ্গে গণফোরামের নির্বাচিত দুই সংসদ সদস্য শপথ নেবেন না বলে জানানো হয়েছে। এ জোটের পক্ষ থেকে নতুন কর্মসূচিও ঘোষণা করা হয়েছে। ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে বিকেলে সাড়ে ৪টায় স্টিয়ারিং কমিটির এ বৈঠক শুরু হয়।

বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘৩০ ডিসেম্বর ভোট ডাকাতির প্রতিবাদে আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কালো পতাকা প্রদর্শন করা হবে। এ ছাড়া আগামী ২৪ ফেব্রুয়ারি প্রার্থীদের নিয়ে গণশুনানি হবে। গণশুনানির সময় এবং স্থান পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।’ এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘৩০ ডিসেম্বর প্রহসনের নির্বাচনের পর এ চা চক্রের আয়োজন, সেখানে আমরা যাব না।’গণফোরামের দুই নেতার শপথ নেয়া প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেন, ‘আমরা আমাদের দলীয় সিদ্ধান্ত আগেই জানিয়ে দিয়েছি। আমাদের কেউ শপথ নেবে না।’

উল্লেখ্য প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্ট নেতাদের ২ ফেব্রুয়ারি চা চক্রে যোগ দেয়ার আমন্ত্রণ জানিয়ে চিঠি দিয়েছিলেন। গত শুক্রবার (২৫ জানুয়ারি) প্রধানমন্ত্রীর ওই চিঠি ঐক্যফ্রন্ট অফিসে পৌঁছানোর পর থেকে ফ্রন্টের নেতারা চা চক্রে যোগ না দেয়ার কথা বলে আসছিলেন। আজ সকালে বিষয়টি আনুষ্ঠানিকভাবে চিঠির মাধ্যমে জানিয়ে দেয়া হলো।

বাংলাটিভি/কায়েস

সংশ্লিষ্ট খবর

Back to top button