fbpx
অন্যান্যবিনোদন

কেনিয়ার শিশুরা মেতেছে ‘করোনা হেয়ারস্টাইল’ নিয়ে

করোনা আতঙ্কে বিশ্ব যখন দিশেহারা, তখন এক ধরনের মজায় মেতেছে কেনিয়ার নাইরোবির বস্তির শিশুরা। তারা মেতে উঠেছে ‘করোনা হেয়ারস্টাইল’ নিয়ে। দম বন্ধ সময়ে শিশুদের একটু আনন্দ দেয়ার কাজটি করছে-সেলুন মামা ব্রায়ো৷ আফ্রিকায় করোনা ভাইরাসের বিস্তার বাড়ায় কেনিয়ায় অন্যসব ব্যবসা প্রতিষ্ঠানে বিধি নিষেধ দেয়া হলেও সেলুনগুলো এখনও খোলা রাখা হয়েছে। তবে, সেটা সামাজিক দূরত্ব মেনে।

কেনিয়ার রাজধানী নাইরোবির সবচেয়ে বড় বস্তি কিবেরা৷ সেখানে ছোট্ট একটি সেলুন মামা ব্রায়ো। যার মালিক লেউনিটা আবওয়ালা৷ করোনা সঙ্কটে সবার যখন ব্যবসা মন্দা, তখনও থেমে নেই ৪০ বছর বয়সী লেউনিটার সেলুনের ব্যবসা।

বিষয়টিকে অবশ্য শুধু আনন্দ এবং আয়ের কৌশল হিসেবে দেখছেন না লেউনিটা৷ জানালেন, করোনার মতো করে চুল কাটানো শিশুদের মাঝে ভাইরাসটি সম্পর্কে সচেতনতাও বাড়ছে৷ আয় খুব বাড়েনি, তবে ভিড় বেড়েছে৷ করোনাকে পুঁজি ব্যবসা করছেন লেউনিটা। শিশুদের চুল একেবারে করোনাভাইরাসের মতো করে সাজিয়ে দিচ্ছেন তিনি৷ দেখতে অন্যরকম লাগে বলে শিশুরা লুফে নিয়েছে এই হেয়ারস্টাইল৷ খরচ মাত্র ৪৭ কেনিয়ান শিলিং, বা প্রায় ৪০ টাকা।

মামা ব্রায়ো বিউটি সেলুনের মালিক লেউনিটা আবওয়ালা বলেন, ‘এটা খুবই সস্তা ও সহজ তাই সবাই এটা করতে পারে। এখন জীবন খুব কঠিন হয়ে পড়ছে। সবাইকে এ ভাইরাস নিয়ে সচেতন হতে হবে।’ দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে প্রায় সাড়ে ৬শ’ মানুষ। মারা গেছে ৩০ জন।

সংশ্লিষ্ট খবর

Back to top button