fbpx
বিশ্ববাংলা

চতুর্থবার সিআইপি হলেন মালদ্বীপ প্রবাসী সোহেল রানা

এবারও বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত হয়েছেন রেমিট্যান্স যোদ্ধা থেকে সফল উদ্যোক্তা মোহাম্মদ সোহেল রানা। তিনি মালদ্বীপে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান গ্লোবাল রিচ মালদ্বীপ প্রাইভেট লিমিটেড স্বত্বাধিকারী। এ নিয়ে টানা চতুর্থবারের  মতো সিআইপি নির্বাচিত হলেন সোহেল রানা।

২৭ নভেম্বর প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২০২১ সালের জন্য তিনটি আলাদা ক্যাটাগরিতে সর্বমোট ৮৫ জনকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে নির্বাচিত করা হয়েছে।  আগামী ৩০ ডিসেম্বর জাতীয় প্রবাসী দিবস ২০২৩ উদযাপন অনুষ্ঠানে নির্বাচিত সিআইপিদের মধ্যে সম্মাননা ও সিআইপি কার্ড দেয়া হবে বলে জানা গেছে।

মোহাম্মদ সোহেল রানা বিদেশে বাংলাদেশী পণ্যের আমদানিকারক অনিবাসী বাংলাদেশী  ক্যাটাগরিতে এ মর্যাদা লাভ করেন। তিনি করোনাসহ বিভিন্ন সময় অসহায় মানুষকে সহযোগিতা করে বেশ প্রশংসা কুড়িয়েছেন তিনি।

মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনের ভেরিফাইড ফেসবুকে সিআইপি মনোনীত হওয়ায় মোহাম্মদ সোহেল রানাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়েছে।

মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি দুলাল মাদবর বলেন, সিআইপি মোহাম্মদ সোহেল রানা নিঃস্বার্থভাবে দেশ ও মানুষের সেবা করে যাচ্ছেন। সামাজিকভাবেই দল-মত নির্বিশেষে মালদ্বীপে বাংলাদেশী কমিউনিটিতে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

প্রবাসী রাজনীতিবিদ ও ব্যবসায়ী মো. খলিলুর রহমান বলেন সিআইপি মোহাম্মদ সোহেল রানা সবসময় সামাজিক মূল্যবোধের ভিত্তিতে অসহায় মানুষের কল্যাণে নিরলস ভাবে কাজ করা যাচ্ছেন। প্রবাসের নিম্ন আয়ের মানুষের কাছে তার গ্রহণযোগ্যতা রয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button