fbpx
রাজনীতিআওয়ামী লীগ

জনগণ বিএনপির বিরুদ্ধে অসহযোগ শুরু করবে: ওবায়দুল কাদের

গুপ্ত হামলা বন্ধ না করলে দেশের জনগণ বিএনপির বিরুদ্ধে অসহযোগ শুরু করবে। বলেছেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের। আন্দোলনের মাঠ থেকে পলাতক দল বিএনপি কিভাবে অসহযোগ আন্দোলন করবে এমন প্রশ্নও রাখেন তিনি।

সকালে রাজধানীর ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিনি এসব কথা বলেন। এ ছাড়া ট্যাক্স-বিল যাদের বাকি,ঋণ নিয়ে যারা পালিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান, ওবায়দুল কাদের।

বিএনপির ডাকা অসহযোগ আন্দোলনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ট্যাক্স, বিল যাদের বাকি, ঋণ নিয়ে যারা পালিয়েছে, তাদের তালিকা করে আদায় করা হবে।

বিএনপির এ আন্দোলনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, মাঝে মধ্যে যারা আন্দোলন করে পালিয়ে গেছে, তারা বলেন- আওয়ামী লীগ পালানোর জন্য অলিগলি খুঁজে পাবে না। ২৮ তারিখ দেখা গেছে, বিএনপি নেতারা দৌড়েছে। আন্দোলনের মাঠ থেকে পলাতক দল আবার অসহযোগ আন্দোলন শুরু করেছে। জনগণ বিএনপির বিরুদ্ধে অসহযোগ শুরু করবে। কারণ তার প্রমাণ এখন জীবনযাত্রা স্বাভাবিক। বিএনপির ডাকে সাড়া দেয়নি জনগণ। জনগণ নির্বাচনের দিকে তাকিয়ে আছে।

দেশে উৎসবমুখর পরিবেশ বজায় আছে, বড় কোনো সমস্যা হচ্ছে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গতকাল আওয়ামী লীগের সমাবেশ জনসমুদ্রে রূপান্তরিত হয়েছে। এ জনসমুদ্র প্রমাণ করে ৭ জানুয়ারি জনতার বিজয় হবে।

তিনি আরও বলেন, তারেক রহমান টেমস নদীর ওপার থেকে হুমকি-ধামকি দিচ্ছেন। দেশে এসে মানুষকে মোকাবিলা করে জেলে যাওয়ার সাহস অর্জন করুক। রিমোট কন্ট্রোল নেতা দিয়ে রাজনীতি হয় না। গুজবে গুজবে বাংলাদেশের আকাশ ভারী হয়ে যাচ্ছে। সব মিথ্যা হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে হিমালয়ের মতো অবিচল আওয়ামী লীগ।

তিনি বলেন, নির্বাচন নিয়ে আওয়ামী লীগের কোনো লুকোচুরি নেই। যারা স্বতন্ত্র নির্বাচন করবে তাদের বাধা দেওয়া হবে না। জোর করে বাধা দিলে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন হবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button