fbpx
রাজনীতিআওয়ামী লীগজাতীয় নির্বাচনপ্রধানমন্ত্রী

সুষ্ঠু ভোটের পরিবেশ নিশ্চিতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

আওয়ামী লীগই দেশের মানুষের অধিকার সুরক্ষিত করেছে, উন্নয়ন-অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে হলে আবারও নৌকায় ভোট দিতে হবে, বলেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৫ জেলার নির্বাচনী জনসভায় যুক্ত হয়ে তিনি একথা বলেন। এসময় নির্বাচন যাতে কেউ বাঁধাগ্রস্ত করতে না পারে, সেদিকে লক্ষ রাখতে সবাইকে সজাগ থাকার আহবান জানান প্রধানমন্ত্রী।

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে, বৃহষ্পতিবার তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে ভার্চুয়ালি পঞ্চগড় ও লালমনিরহাট, নাটোর, পাবনা ও খাগড়াছড়ি জেলার নির্বাচনী জনসভায় যোগ দেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বক্তৃতায় বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরেন প্রধানমন্ত্রী। বলেন, দেশের যা কিছু অগ্রগতি তা আওয়ামী লীগের হাত ধরেই।

নির্বাচন সামনে রেখে বিএনপি-জামায়াত আবারো আগুনসন্ত্রাসের রাজনীতি করছে অভিযোগ করেন আওয়ামী লীগ সভাপতি বলেন, নাশকতা করে নির্বাচন বন্ধ করা যাবে না।

সুষ্ঠু নির্বাচন নিশ্চিতে, ভোটের মাঠে প্রার্থীসহ আওয়ামী নেতাকর্মীদের দলীয় শৃঙ্খলা মেনে ঐক্যবদ্ধ থাকার নির্দেশ দেন শেখ হাসিনা।

এসময় দেশকে এগিয়ে নিতে জনগণকে আবারো নৌকায় ভোট দেয়ার আহবান জানান আওয়ামী লীগ সভাপতি।

শেখ হাসিনা বলেছেন, ২০০১ সালের নির্বাচনে আমাদের নেতাকর্মীদের ওপর নির্মম অত্যাচার করা হয়েছিল। যারাই নৌকায় ভোট দিয়েছিল তারাই নির্যাতনের শিকার হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, অতীতে জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে ক্যান্টনমেন্টে বন্দি করা হয়েছিল। জনগণের অধিকার জনগণের হাতে ফিরিয়ে দিতে হবে; এই প্রত্যয় নিয়েই সংগ্রাম করেছি। অনেক সংগ্রাম, ঘাত-প্রতিঘাত আমাদের পার করতে হয়েছে। আওয়ামী লীগের অগণিত নেতাকর্মীকে অত্যাচারের শিকার হতে হয়েছে, কারাগারে যেতে হয়েছে। তারপরও সংগ্রামের মধ্য দিয়ে আমরা ২১ বছর পরে ক্ষমতায় আসি। জনগণের সেবক হিসেবে যাত্রা শুরু করি। ৯৬ থেকে ২০০১ সাল ছিল ৭৫-এর পরে বাংলাদেশের মানুষের জন্য স্বর্ণযুগ।

তিনি বলেন, আমরা খাদ্যসেবা নিশ্চিত করি, চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার ব্যবস্থা নিই, শিক্ষার ব্যবস্থা করি, বিনামূল্যে বই দেওয়ার ব্যবস্থা করি। আমরা এ দেশের রাস্তাঘাট-পুল ব্রিজ নির্মাণের কাজ হাতে নিই, বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি করি। ১৬০০ থেকে ৪৩০০ মেগাওয়াটে উন্নীত করি। প্রতি ঘরে ঘরে বিদ্যুৎ দেব সেই পরিকল্পনা নিয়ে কাজ শুরু করি। কিন্তু ২০০১ সালের নির্বাচনে ক্ষমতায় আসতে পারলাম না। কারণ, একটা বড় দেশ থেকে গ্যাস বিক্রির প্রস্তাব ছিল, আমি বলেছিলাম এটা জনগণের সম্পদ আমি বিক্রি করতে পারি না। কিন্তু খালেদা জিয়া রাজি হয়ে যান।

সংশ্লিষ্ট খবর

Back to top button