fbpx
জাতীয় নির্বাচন

দেশের অস্তিত্ব ও অর্থনীতির জন্য সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই: ইসি আনিছুর রহমান

দেশের  অস্তিত্ব ও অর্থনীতির স্বার্থে গ্রহণযোগ্য নির্বাচনের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন, নির্বাচন কমিশনার (ইসি) মো.আনিছুর রহমান।

দুপুরে, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে, জেলার প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্ট সকল পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি একথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, অবাধ,সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করাই নির্বাচন কমিশনের লক্ষ্য। বলেন, আগামী ৭ জানুয়ারি একটি ভাল নির্বাচন করতে, সবাইকে নিয়ে কাজ করে যাচ্ছে নির্বাচন কমিশন। নির্বাচনী দায়িত্ব যারা পালন করছেন তারা রাষ্ট্রের দায়িত্ব পালন করছেন। তারা কোনো দলের কর্মচারী না। সংবিধানের ১২৬ নং অনুচ্ছেদে বলা আছে যে নির্বাহী বিভাগের দায়িত্ব নির্বাচন কমিশনকে সহায়তা দেওয়া। নির্বাচন কমিশনার প্রয়োজন অনুযায়ী যে কোনো কর্মচারীকে যে কোনো দায়িত্বে পাঠাতে পারেন। আর সেই দায়িত্বে অবহেলা হলে তাকে সেই অপরাধে দায়ী করা হবে। আইন যেভাবে চলার সেভাবে চলবে।

আনিছুর রহমান আরও বলেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য যা যা পদক্ষেপ প্রয়োজন সব কিছু নেওয়া হয়েছে। আগামী ২৯ ডিসেম্বর থেকে সেনাবাহিনী, বিজিবি মাঠে মোতায়েন থাকবে। এদিন থেকে সমগ্র নির্বাচনী এলাকা সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও ব্যাটালিয়ন আনসার কম্বাইনড টহল দেবে। যেখানে সহায়তার প্রয়োজন হবে সেখানেই সহায়তা দেবে।

এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button