fbpx
আওয়ামী লীগপ্রধানমন্ত্রীরাজনীতি

মানুষ পুড়িয়ে নির্বাচন বন্ধ করা যাবে না: প্রধানমন্ত্রী

ধর্ম ব্যবহার করে কেউ যেন রাজনীতি করতে না পারে, সে দিকে লক্ষ রাখতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্প্রীতির বাংলাদেশ সন্ত্রাস ও সহিংসতা মুক্ত রাখতে হবে। গণভবনে খ্রিস্টান সম্প্রদায়ের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মানুষ পুড়িয়ে নির্বাচন বন্ধ করা যাবে না। আগুন দিয়ে মানুষ পোড়ানোর অন্যায় কোন ভাবেই মেনে নেওয়া হবে না বলেও জানান প্রধানমন্ত্রী।

খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব যীশু খ্রিষ্টের জন্ম দিন-বড়দিন। দিনটিকে সামনে রেখে একদিন আগে দুপুরে গণভবনে ছোট বোন শেখ রেহানাকে নিয়ে, খ্রিষ্টান সম্প্রদায়ের সঙ্গে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেই সকল ধর্ম, বর্ণের মানুষের  উন্নয়নে কাজ করে।  ধর্ম একটি মহিমান্বিত বিষয়। কেউ যাতে ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার না করতে পারে সে বিষয়ে সচেতন থাকতে হবে।

এসময় আগুন দিয়ে মানুষ পোড়ানোর হুকুমদাতাদের প্রতি ঘৃণা প্রকাশ করেন বঙ্গবন্ধু কন্যা। জানান, সন্ত্রাস করে কেউ টিকে থাকতে পারবে না। মানবতার আদর্শ অনুসরণ করে, দেশ গড়ার লক্ষ নিয়েই সামনের দিকে এগিয়ে যাওয়ার  আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সংশ্লিষ্ট খবর

Back to top button