fbpx
রাজনীতিআওয়ামী লীগ

নির্বাচন ঘিরে কোনো প্রকার সহিংসতাকে প্রশ্রয় দেয়া হবে না: ওবায়দুল কাদের

নির্বাচনকে ঘিরে কোন প্রকার সহিংসতাকে প্রশ্রয় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সহিংসতামুক্ত একটি শান্তিপূর্ণ নির্বাচন চায় আওয়ামী লীগ।

দুপুরে, রাজধানীর ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে, তিনি এসব কথা বলেন।

দলীয় কিংবা স্বতন্ত্র কারো প্রতিই কোন পক্ষপাত করবে না আওয়ামী লীগ। নির্বাচন বিরোধী কোন সহিংসতা করলে, নিরবাচন কমিশন যে ব্যবস্থা নেবে তার প্রতি পূর্ণ সমর্থন করবে আওয়ামী লীগ। এছাড়া নির্বাচন বর্জনের মধ্য দিয়ে বিএনপির রাজনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে বলেও জানান, আওয়ামী লীগের এই শীর্ষ নেতা।

তিনি বলেছেন, নির্বাচনকে ঘিরে সারা দেশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। নির্বাচনকে ঘিরে সর্বত্রই এখন মানুষের মধ্যে আলোচনা হচ্ছে। এখন অন্য কোনো আলোচনা নেই। আমরা নির্বাচন শান্তিপূর্ণ চাই। নির্বাচনকে নিয়ে কোনো সহিংসতা চাই না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভায়োলেন্স ফ্রি, শান্তিপূর্ণ নির্বাচন চান।

তিনি বলেন, আওয়ামী লীগের প্রার্থী বা কোনো প্রার্থী যদি সহিংসতায় জড়ায় তাহলে নির্বাচন কমিশন যে আইনগত ব্যবস্থা নেবে, আমরা সেটিকেই সমর্থন করব। নির্বাচনকালীন কোনো সহিংস কর্মকাণ্ড সমর্থন দেব না, প্রশ্রয়ও দেব না।

কাদের বলেন, যারা আমাদের দলের প্রার্থী আছেন এবং যারা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন, তারাও কিন্তু আমাদের দলেরই নেতাকর্মী। সুতরাং এর মধ্যে কোনপ্রকার পক্ষপাত বা কোনো বৈরি পরিবেশ তৈরি করা যাবে না। নির্বাচনে কোনো পক্ষপাতমূলক প্রতিক্রিয়া আমরা চাই না, যা সমর্থনযোগ্য নয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button