fbpx
উন্নয়নরাজধানী

শুরু হলো ঢাকা মেট্রোরেলের পূর্ণ রুটে দিনভর চলাচল

আজ থেকে শুরু হলো ঢাকা মেট্রোরেলের পূর্ণ রুটে দিনভর চলাচল। এখন থেকে ঢাকা মেট্রোরেল উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত চলাচল করবে। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল সকাল-সন্ধ্যা চালু হওয়ায় রাজধানীবাসীর দীর্ঘদিনের যানজটের ভোগান্তির অবসান হবে।

উত্তরা থেকে মতিঝিল অভিমুখে প্রথম ট্রেন ছাড়বে সকাল ৭টা ১০ মিনিটে। আর মতিঝিল থেকে সবশেষ ফিরতি ট্রেনে ছেড়ে যাবে রাত ৮টা ৪০ মিনিটে। এদিকে, মেট্রোরেলের দিয়াবাড়ির ডিপোতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি সেপ্টেম্বর থেকে পাতাল রেলের কাজ শুরুর কথা জানান। বলেন, নভেম্বরে এমআরটি লাইন-৫ এর উড়াল অংশের কাজ শুরু হবে। এছাড়া উত্তরা থেকে টঙ্গী পর্যন্ত মেট্রোরেল সম্প্রসারণের সম্ভাব্যতা যাচাই চলছে বলেও জানান তিনি। আনুষ্ঠানিকতা শেষে, পরে উত্তরা থেকে মেট্রোরেলে চড়ে সচিবালয়ে যান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের আরও জানান, মেট্রোরেল মতিঝিল থেকে কমলাপুর অংশের নির্মাণ কাজ আগামী বছরের জুনে শেষ হবে। তিনি বলেন, বিশ্ব ইজতেমা, বইমেলাসহ বিভিন্ন দিবসে মেট্রোরেলের সময় সীমা বাড়ানোর বিষয়টি আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি আরও বলেন, মেট্রোরেলে যাত্রীদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করা হবে। ২০৩০ সাল নাগাদ চালু হবে মেট্রোরেলের ছয়টি লাইন।

সংশ্লিষ্ট খবর

Back to top button