fbpx
রাজনীতিবিএনপি

সরকারি দলের নেতারাই সিন্ডিকেটের সাথে জড়িত: জয়নুল আবদীন ফারুক

সরকার মুখে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কথা বললেও তাদের দলের নেতারাই সিন্ডিকেটের সাথে জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক।

সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা অধিকার আন্দোলনের ব্যানারে খালেদা জিয়াসহ কারাবন্দি সব নেতাকর্মীর মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি অভিযোগ করে আরও বলেন, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের হাজার হাজার নেতাকর্মীকে মিথ্যা ও গায়েবি মামলায় কারাগারে আটক রাখা হয়েছে। সরকারের জুলুম ও অপশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রাজপথে নেমে আসতে দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

এসময় তিনি বলেন, দেশের জনগণ বিএনপির সঙ্গে আছে। আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে আন্দোলনে জনগণ আমাদের সঙ্গে থাকলেও রাষ্ট্রযন্ত্রের হস্তক্ষেপ ও নিয়ন্ত্রণের জন্য আমরা কিছু করতে পারছি না।

ফারুক বলেন, সরকার আজ বিএনপিকে অবহেলা করে কথা বলে। অথচ তাদের পায়ের তলার মাটি সরে যাচ্ছে। আমরা সৎ আছি, ন্যায়ের পথে আছি।

মির্জা ফখরুল প্রধান বিচারপতির বাসায় হামলা করেছেন এটা দেশের মানুষ বিশ্বাস করে না মন্তব্য করে তিনি বলেন, ‘এসব হামলা-মামলা সরকারের রাজনৈতিক প্রতিহিংসা ও ক্রোধ। এই সরকারকে তাই বিশ্বাস করা যায় না। আওয়ামী লীগ সরকার মানুষের কল্যাণের চিন্তা করে না, তারা দুর্নীতি আর লুটপাটে ব্যস্ত। যারা মেগা প্রজেক্টের নামে কোটি কোটি টাকা লুটপাট করে, তাদের পদত্যাগ করা উচিত। এই সরকার জনগণের ভোটের সরকার নয়।

ফারুক বলেন, এতো বছরেও সাগর-রুনি হত্যার চার্জশিট তৈরি করতে পারেনি এই সরকার। অথচ তারা আইনের শাসন, স্মার্ট বাংলাদেশের কথা বলেন। মানুষ এখন ঘরে নির্ভয়ে ঘুমাতে পারে না।

সংশ্লিষ্ট খবর

Back to top button