fbpx
Uncategorizedআওয়ামী লীগপ্রধানমন্ত্রীরাজনীতি

সমৃদ্ধির পথে বাংলাদেশের অগ্রগতি অব্যাহত থাকবে: জার্মানিতে প্রবাসী সংবধর্নায় প্রধানমন্ত্রী

বৈধ চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠানোর জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি প্রবাসী বাংলাদেশিদের বিদেশি অংশীদারদের সঙ্গে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগেরও আহ্বান জানান। জার্মানীতে বাংলাদেশি প্রবাসীদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, তার সরকার বিদেশে দক্ষ জনশক্তি পাঠানোকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে।

আওয়ামী লীগ আবারো ক্ষমতায় না আসলে, বিগত ১৫ বছরে বাংলাদেশে যেসব অর্জন হয়েছে তা অন্যারা নষ্ট করে ফেলতো- মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তাঁর সরকার দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। জার্মানীতে বাংলাদেশি প্রবাসীদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের বিষয়ে সতর্ক থাকার আহবান জানান তিনি।

জার্মানির মিউনিখে স্থানীয় সময় শুক্রবার রাতে প্রবাসী বাংলাদেশি নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।অনুষ্ঠানের বক্তৃতায় দেশের জন্য প্রবাসীদের অবদানের প্রশংসা করেন তিনি।

প্রধানমন্ত্রী জানান, স্বাধীনতার পর থেকে এপর্যন্ত আওয়ামী লীগ ছাড়া কেউই দেশের জন্য কাজ করেনি। সেজন্য দেশের জনগণ আবারও নৌকার ওপরই আস্থা রেখেছে।বাংলাদেশ সমৃদ্ধি সাথে এগিয়ে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী তাঁর সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।

বঙ্গবন্ধু কন্যা বলেন, দেশবাসীর ভাগ্য নিয়ে যাতে কেউ কোন ষড়যন্ত্র করতে না পারে, বাংলাদেশ যাতে কখনই রাজাকারদের আস্তানায় পরিণত না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button