fbpx
খেলাধুলাক্রিকেটবাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে অনেক ইতিবাচক প্রাপ্তি দেখছেন শান্ত

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বাংলাদেশ দলের কাছে প্রত্যাশার চাপ একেবারেই ছিলো না। বরং অনায়াস জয় মিলবে বলেই ধরা হচ্ছিল। তবে সেটা আর হয়নি। দুটি ম্যাচে কস্টার্জিত জয় পাওয়ার পর শেষ ম্যাচে হেরেই গেছে স্বাগতিকরা। তবে সিরিজ শেষে অনেক প্রাপ্তি দেখছেন নাজমুল হোসেন শান্ত। দলের পারফরম্যান্সে সন্তুষ্ট বাংলাদেশ অধিনায়ক।

ঘরের মাটিতে খেলার পাশাপাশি প্রতিপক্ষ জিম্বাবুয়ের সাম্প্রতিক ফর্মও ভালো নয়। ফলে ফেভারিট হিসেবেই টি-টোয়েন্টি সিরিজ খেলে বাংলাদেশ। প্রথম চার ম্যাচে জয় পেলেও ব্যাটারদের কেউ কেউ নিজেদের মেলে ধরতে পারেননি। শেষ ম্যাচে বোলাররাও ছিলেন মলিন। তাতে ধবলধোলাই আর করা হয়নি বাংলাদেশের।

বিশ্বকাপের আগে এমন একটা সিরিজ থেকে বাংলাদেশ দলের প্রাপ্তি কেমন, সেই প্রশ্নে শান্ত বলেন,আমার মনে হয় খুব ভালো একটা সিরিজে গিয়েছে। সিরিজ জিতলে অবশ্যই কনফিডেন্ট বাড়ে। তৃপ্তির কথা বললে আমরা যেসব জায়গা পরীক্ষা-নিরীক্ষা করেছিলাম, যেসন জিনিস আমাদেদ দেখার কথা ছিল, এছাড়া আমরা কিছু ক্লোজ ম্যাচ জিতেছি। টপ অর্ডাররা একটা ম্যাচে খুব ভালো স্টার্ট দিয়েছে, আজকের ম্যাচে যদি দেখেন, মিডল অর্ডারে ব্যাটিং করার সুযোগ পেয়েছে। এরকম বেশ কিছু জায়গা আছে, রিশাদ আমার মনে হয় পুরো সিরিজে খুব ভালো বোলিং করেছে। এরকম যদি চিন্তা করা যায়, অনেক ইতিবাচক দিক আছে।

প্রথম দুই ম্যাচে মোটামুটি সহজে জিতলেও পরের তিন ম্যাচে জিম্বাবুয়ের কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়ে বাংলাদেশ। চতুর্থ ও পঞ্চম ম্যাচে শেষ ওভার পর্যন্ত লড়ে যথাক্রমে ৯ ও ৫ রানে হারে সফরকারীরা।

আর শেষ টি-টোয়েন্টিতে ১৫ রানে ৩ উইকেট হারানো বাংলাদেশ শেষ পর্যন্ত করে ৬ উইকেটে ১৫৭। ফিফটি করেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ। তবে ব্রায়ান ব্রেনেট ও সিকান্দার রাজার দুই ফিফটিতে ৯ বল হাতে রেখে ৮ উইকেটের বিশাল জয় পায় জিম্বাবুয়ে।

 ক্রীড়া ডেস্ক। বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button