fbpx
বাংলাদেশ

হেলমেট ছাড়া তেল নয়,ঢাকায় চলবে না ব্যাটারিচালিত রিক্সা: সেতুমন্ত্রী

ফিটনেস বিহীন যানবাহন জব্দের পর তা ধ্বংস করার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন লক্কর ঝক্কর যানবাহন চলাচল বন্ধ হলে, দুর্ঘটনা কমে আসবে। সকালে রাজধানীর বিআরটিএ ভবনে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ আইন ২০১৭ এর অধীনে গঠিত, উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠকে তিনি এসব কথা বলেন। এছাড়া  হেলমেট বিহীন মোটরসাকেলে তেল বিক্রি এবং ঢাকাসহ ২২ টি মহাসড়কে ব্যাটারীঅটো রিক্সা চলাচল না করার নির্দেশ দেন সেতুমন্ত্রী।

সকালে রাজধানীর বনানীর বিআরটিএ ভবনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ আইন ২০১৭-এর অধীনে গঠিত, উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় যোগ দেন ঢাকার দুই সিটি মেয়র,বিআরটিএ চেয়ারম্যানসহ সংশ্লিষ্টরা।

বৈঠকে ঢাকার দুই মেয়র রাজধানীর যানজট, বেপরোয়া গাড়ি চালানো, ফিটনেস বিহীন যানবাহনের বিষয়ে, উপদেষ্টা পরিষদকে অবহিত করেন।

বৈঠক শেষে রাজধানীতে চলাচলাকারি ফিটনেস বিহীন যানবাহন চলাচল করায়, ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় বেশ কিছু নির্দেশ ও অনুশাসন দেন সেতুমন্ত্রী। জানান, শুধুমাত্র জব্দ করে ত্রুটিপূর্ণ যানবাহন নিয়ন্ত্রন সম্ভব হয়, এ জন্য কার্যকর ব্যবস্থা নিতে হবে। সেতুমন্ত্রী বলেন, সারা দেশে এত উন্নত সড়ক করার পরও দুর্ঘটনা থামানো যাচ্ছে। সেজন্য যন্ত্র চালিত তিন চাকার যানবাহন চলাচলে আরও কঠোর হওয়ার নির্দেশ দেন তিনি।

এসময় দুর্ঘটনা রোধে  আজ থেকে সারাদেশে নো হেলমেট,নো ফুয়েল কার্যকরের নির্দেশ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বাংলা টিভি / বুলবুল

সংশ্লিষ্ট খবর

Back to top button