fbpx
বাংলাদেশঅপরাধ

দিল্লি গিয়ে কল করবেন জানিয়েছিলেন এমপি আনার

চিকিৎসার জন্য ভারতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার কলকাতো থেকে দিল্লি গিয়েছেন বলে জানা গেছে।

কলকাতার বরাহনগর থানায় বাংলাদেশি এই আইনপ্রণেতার নিখোঁজ হওয়া নিয়ে সাধারণ ডায়েরি করেন গেপাল বিশ্বাস নামের একজন। আনোয়ারুল আজিম তার বাড়িতেই উঠেছিলেন।

ওই ডায়েরি থেকে জানা গেছে, এমপি আনার গত ১২ই মে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বরানগর থানার ১৭/৩ মঙ্গল পাড়া লেনের বাসিন্দা তার দীর্ঘদিনের পরিচিত গোপাল বিশ্বাসের বাড়িতে উঠেন। ডাক্তার দেখানোর উদ্দেশ্যে বাংলাদেশ থেকে ভারতে ওই বন্ধুর বাড়িতে ওঠেন এমপি আনোয়ারুল।

পরদিন ১৩ মে দুপুর পৌনে একটার দিকে ডাক্তার দেখানোর উদ্দেশ্যে বের হয়ে যান। যাওয়ার বলে যান, তিনি দুপুরে খাবেন না। সন্ধ্যায় ফিরবেন। নিজেই গাড়ি ডেকে বিধান পার্ক এলাকায় ক্যালকাটা পাবলিক স্কুলের সামনে থেকে গাড়িতে উঠে চলে যান। সন্ধ্যায় না ফিরে হোয়াটসঅ্যাপ মেসেজ দিয়ে জানান, তিনি দিল্লি চলে যাচ্ছেন। দিল্লিতে গিয়ে তিনিই ফোন করবেন।

দুদিন পর গত ১৫ মে বেলা ১১.২১ মিনিটে হোয়াটসঅ্যাপ মেসেজ করে জানান, তিনি দিল্লি পৌঁছে গেছেন। তার সাথে বেশ কিছু ভিআইপি ব্যক্তি রয়েছে, তাই তাকে ফোন করার দরকার নেই। দরকারে তিনিই ফোন করবেন। এসব মেসেজ নিজের ব্যক্তিগত সহকারিকে (পিএ) জানানোর পাশাপাশি বাংলাদেশে তার বাড়িতেও দিয়ে পাঠিয়ে রাখেন বাংলাদেশের ক্ষমতাসীন দলের এই এমপি।

এরপর গত ১৬ মে সকালে দিল্লি থেকে সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারীকে ফোন করেন কিন্তু সে সময় তার সহকারী ফোন ধরতে পারেননি। কিন্তু পরে যখন তিনি পাল্টা ফোন করেন, সেসময় কোনো উত্তর পাওয়া যায়নি।

পরদিন ১৭ মে আনারের মেয়ে গোপাল বিশ্বাসকে ফোন করে জানান, তিনিও তার বাবার সাথে যোগাযোগ করতে পারছেন না। ওই ঘটনার পর থেকেই গোপাল বিশ্বাস বাংলাদেশি সংসদ সদস্যের পরিচিত এবং আত্মীয়দের সাথে যোগাযোগ করতে পারলেও বন্ধু আনোয়ারুল আজিমের সঙ্গে কোনোভাবেই যোগাযোগ করে উঠতে পারেন নি।

উপায় না দেখে শনিবার বরাহনগর থানায় একটি নিখোঁজের ডায়েরি করেন গোপাল। পরে বরাহজনগর থানার তরফ থেকেও পুলিশের একটি দল অভিযোগকারী গোপাল বিশ্বাসের বাড়িতে গিয়ে তদন্ত করে।

বিষয়টি নিয়ে গোপাল বিশ্বাসকে তার মোবাইল ফোনে কল করা হলেও তিনি সাড়া দেননি। তার বাড়ি গেলে একজন জানান, গোপাল বাড়িতে নেই।

রোববার ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ডেপুটি কমিশনার (সাউথ জোন) অনুপম সিং একাত্তরকে বলেন, প্রাথমিকভাবে আমরা একটি অভিযোগ পেয়েছি। তদন্ত শুরু হয়েছে। কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনকেও বিষয়টি জানানো হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত উল্লেখযোগ্য কোনো সফলতা আসেনি।

এই পুলিশ কর্মকর্তা আরো জানান, এমপি আনারকে ফোন করা হলেও তার ফোন বেজে যায়, কিন্তু তিনি তোলেননি।

উপকমিশনের একজন কর্মকর্তা জানান, তারাও বিষয়টির দিকে নজর রাখছেন।

এদিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশিদ জানিয়েছেন, আনোয়ারুল আজিম আনারের বিষয়ে ভারতের পুলিশের সাথে যোগাযোগ করা হয়েছে। সংসদ সদস্যের সর্বশেষ অবস্থান এবং আরও প্রাসঙ্গিক তথ্য জানান চেষ্টা করা হচ্ছে।

আনোয়ারুল আজিম আনারের সন্ধানে শনিবার ভারতে গেছেন তার ভাতিজা সাইমনসহ আরো তিনজন। কিন্তু রোববার পর্যন্তও তারা কোনো খোঁজ পাননি।

আনোয়ারুল আজিম আনার নিখোঁজ থাকার বিষয়টি পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীকে অবগত করেছেন বলে জানান আব্দুর রউফ। নিখোঁজের বিষয়টি নিয়ে ইতোমধ্যেই বিভিন্ন গোয়েন্দা বিভাগ খোঁজ নিতে শুরু করেছেন বলে কয়েকটি সূত্র নিশ্চিত করেছে।

কালীগঞ্জ ও সদর উপজেলার একাংশ নিয়ে গঠিত ঝিনাইদহ-৪ আসন থেকে গত তিনবার টানা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আনোয়ারুল আজিম আনার। পেশার ব্যবসায়ী এই সংসদ সদস্য কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বাংলা টিভি / এমএএইচ

সংশ্লিষ্ট খবর

Back to top button