fbpx
আন্তর্জাতিকমধ্যপ্রাচ্য

বিধ্বস্ত হেলিকপ্টারের ক্রুদের পরিবারবর্গের সঙ্গে সাক্ষাৎ করলেন বিমান বাহিনী প্রধান

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত পাইলট, কো-পাইলট ও ফ্লাইট ইঞ্জিনিয়ারের বাসভবন পরিদর্শন করে আলাদা আলাদাভাবে তাদের পরিবারবর্গকে শোক ও সহমর্মিতা জানিয়েছেন ইরানের বিমান বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদ ওয়াহেদি।

এ সময় তিনি বলেন, এসব শহীদ ইরানি জনগণের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন। তিনি শহীদদের পরিবারবর্গকে ইরানি জাতির গৌরব বলে অভিহিত করেন। এসব পরিদর্শনে ইরানের বিমান বাহিনীর শহীদ লাশগারি বিমান ঘাঁটির কমান্ডার, সেকেন্ড ব্রিগেডিয়ার জেনারেল মামুস জাফারি জেনারেল ওয়াহিদিকে সঙ্গ দিয়েছেন।

ইরানের বিমান বাহিনী প্রধান শহীদের পরিবারবর্গকে বলেন, তার বাহিনী ইসলামি বিপ্লবের পর থেকে এ পর্যন্ত দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছে। তিনি বলেন, বিমান বাহিনীর শহীদ কর্মকর্তাদের পরিবারের সহযোগিতা ছাড়া তাদের পক্ষে দেশরক্ষার এ মহান কাজে অংশগ্রহণ করা সম্ভব ছিল না। তিনি এজন্য শহীদের পরিবারবর্গের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রেসিডেন্ট রায়িসিকে বহনকারী হেলিকপ্টারের পাইলট ও কো-পাইলট ছিলেন যথাক্রমে কর্নেল সাইয়্যেদ তাহের মোস্তাফাভি এবং কর্নেল মোহসেন দারিউশ। এছাড়া, নিহত ফ্লাইট ইঞ্জিনিয়ার বেহরুজ কাদিমিও ছিলেন বিমান বাহিনীর একজন কর্মকর্তা।

আন্তর্জাতিক ডেস্ক। বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button