fbpx
প্রধানমন্ত্রীসরকার

মুক্তিযুদ্ধের চেতনাকে কেউ যাতে বিকৃত করতে না পারে: প্রধানমন্ত্রী

মুক্তিযুদ্ধের চেতনাকে কেউ যাতে বিকৃত করতে না পারে সেজন্য দেশবাসীকে সজাগ থাকার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘরে চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের আঁকা শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে এ আহবান জানান প্রধানমন্ত্রী।

বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মিলনায়তনে চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের আঁকা শিল্পকর্ম নিয়ে আয়োজিত মাসব্যাপী প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় অনুষ্ঠানে বক্তৃাকালে শিল্পী শাহাবুদ্দিন আহমেদের আঁকা চিত্রকর্মের প্রশংসা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু কন্যা বলেন, ৭৫ পরবর্তী সময়ে নানাভাবে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছে দেশবিরোধী অপশক্তি। যারা দেশের গতিধারা পাল্টাতে চেয়েছিলো, ইতিহাস তাদের ক্ষমা করেনি। পরে জাদুঘরে, চিত্রশিল্প প্রদর্শনী ঘুরে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্মের প্রদর্শনীকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এটি বাংলাদেশের প্রকৃতি, দেশের জনগণের অবস্থা এবং মুক্তিযুদ্ধের চেতনাকে জনগণ, বিশেষ করে বাংলাদেশের তরুণ-তরুণীদের সামনে তুলে ধরছে।

তিনি আরো বলেন, জনগণ এই প্রদর্শনীর মাধ্যমে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে শিল্পীর অনুভূতি জানার পাশাপাশি তার অনেক দুর্লভ চিত্রকর্ম দেখার সুযোগ পাবেন।

তিনি আরো বলেন, আমি মনে করি মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের বিজয় আমাদের জাতীয় জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মাসব্যাপী প্রদর্শনীর সফলতা কামনা করে তিনি বলেন, শাহাবুদ্দিন একজন মুক্তিযোদ্ধা ছিলেন এবং মনে হয় তিনি এখনও একজন মুক্তিযোদ্ধা, কারণ তার শিল্পকর্ম মুক্তিযুদ্ধের চিন্তা ও চেতনাকে প্রতিফলিত করে, যা আমাকে আরও অনুপ্রাণিত করে।

সংশ্লিষ্ট খবর

Back to top button