fbpx
আইন-বিচার

ডিজিটাল-সাইবার নিরাপত্তা আইনের পার্থক্য জানতে চায় যুক্তরাষ্ট্র: আইনমন্ত্রী

ডিজিটাল নিরাপত্তা আইনের সঙ্গে সাইবার নিরাপত্তা আইনের পার্থক্য কি আইনমন্ত্রী আনিসুল হকের কাছে জানতে চেয়েছে মার্কিন প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল।

আজ বুধবার (১১ অক্টোবর) বিকেলে সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে মার্কিন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

অ্যাডভোকেট আনিসুল হক বলেন, আমার সঙ্গে তাদের যে বিষয়ে কথা হয়েছে সেটা হচ্ছে, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের পরিবর্তে সাইবার সিকিউরিটি অ্যাক্ট এবং অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে। আমি উনাদেরকে বলেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অবাধ নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে অঙ্গীকারবদ্ধ। নির্বাচন অবাধ এবং শান্তিপূর্ণ হবে ।

আইনমন্ত্রী আরো বলেন, আমি তাদেরকে এ কথাও বলেছি, বর্তমান সরকার অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত করার জন্য যে পদক্ষেপগুলো গ্রহণ করেছে, তার মধ্যে প্রথম হচ্ছে, নির্বাচন কমিশনের স্বাধীনতা বজায় রাখার জন্য প্রধান নির্বাচন কমিশনার এবং অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের বিষয়ে যে আইন আমরা করেছি, তা এই উপমহাদেশের কোথাও নেই এবং আমাদের দেশেও গত ৫০ বছর ছিল না।

তিনি বলেন, তাদের সঙ্গে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে আলাপ আলোচনা হয়েছে। আমি তাদের বলেছি শেখ হাসিনার সরকার অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন করার ব্যাপারে অঙ্গীকারবদ্ধ বাংলাদেশের জনগণের কাছে। নির্বাচন অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ হবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button