fbpx
বাংলাদেশ

আগুনসন্ত্রাস করে কিছুই অর্জন করা যায় না: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জনগণের শক্তি ছাড়া কোন কিছু অর্জন হয় না, মানুষের ক্ষতি করে আগুনসন্ত্রাস করে কিছুই অর্জন করা যায় না- বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সকালে ঢাকা সেনানিবাসে খেতাবপ্রাপ্ত নির্বাচিত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা এবং ২০২২-২৩ সালে সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ শান্তিকালীন পদক বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এসময় মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নেয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানের সূচনা বক্তৃতায় তিনি বলেন, আওয়ামী লীগের হাত ধরেই দেশ স্বাধীন হয়েছিল। এখনও দেশ রক্ষা ও উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জানান, মুক্তিযোদ্ধাদের উন্নত জীবন ও যোগ্য সম্মান দিয়েছে তার সরকার।

স্বাধীনতার এত বছর পরও দেশ বিরোধী অপশক্তির নাশকতা থেমে নেই জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশকে অশান্ত করতে আগুন সন্ত্রাসীরা আবারো মাঠে নেমেছে। তবে এভাবে আগুনে মানুষ পুড়িয়ে কোন কিছুই অর্জন করা যায় না।

পরে স্বাধীনতাযুদ্ধে খেতাবপ্রাপ্ত নির্বাচিত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা দেয়ার পাশাপাশি, অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ, শান্তিকালীন পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

সংশ্লিষ্ট খবর

Back to top button