fbpx
বাংলাদেশআওয়ামী লীগসরকার

আন্দোলনে ব্যর্থ বিএনপি নাশকতার পরিকল্পনা করছে: ওবায়দুল কাদের

বিএনপি মানবাধিকার দিবসেও সারাদেশে নাশকতার পরিকল্পনা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নাশকতা প্রতিরোধে নেতাকর্মীরা সতর্ক অবস্থায় থাকবেন, তারা যেন নাশকতা না করতে পারে । শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যারা মানবাধিকার নিয়ে কথা বলে, তারা ১৫ ও ২১ আগস্টের হত্যাকাণ্ড এবং জোট সরকারের নিপীড়নের কথা বলে না। বিএনপির নির্বাচনকেন্দ্রিক আন্দোলন ব্যর্থ। এখন তারা আগুন দিচ্ছে।

তিনি আরও বলেন, নির্বাচন নিয়ে দেশী-বিদেশি ষড়যন্ত্র রয়েছে। আমরা এসব ষড়যন্ত্র নিয়ে মোটেও বিচলিত নই। যারা নির্বাচনের পক্ষের শক্তি তারা যেকোন ধরনের নাশকতা প্রতিরোধে সতর্ক অবস্থায় থাকবে।

বাংলাদেশে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হবে জানিয়ে তিনি বলেস, আমাদের ওপর নিষেধাজ্ঞার কোনো কারণ নেই। বরং নির্বাচন বিরোধীদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা উচিত। কারণ, তাঁরা জ্বালাও পোড়াও করে নির্বাচন বাধাগ্রস্ত করতে চাইছে।

এছাড়া দেশী বিদেশি চাপ থাকলেও আওয়ামী লীগ উদ্বিগ্ন নয়। যত ষড়যন্ত্রই হোক, সুষ্ঠুভাবে নির্বাচনে অটল থাকবে আওয়ামী লীগ বলেও জানান ওবায়দুল কাদের ।

সংশ্লিষ্ট খবর

Back to top button