fbpx
বাংলাদেশঅন্যান্য

পুলিশের মত সাংবাদিকদের কাজও ঝুঁকিপূর্ণ: সিটিটিসি প্রধান

নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সে লক্ষ্যে পুলিশ সতর্কভাবে দায়িত্ব পালন করেছে- বলে জানিয়েছেন ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো.আসাদুজ্জামান।

দুপুরে ডিআরইউ-তে,বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন-ক্র্যাব সদস্য ও পরিবারের জন্য ফ্রি মেডিকেল অ্যান্ড ডেন্টাল ক্যাম্প উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

এসময় সিটিটিসি প্রধান বলেন, জাতীয় নির্বাচনকে ঘিরে জঙ্গি হামলার কোনো ঝুঁকি নেই, জঙ্গিদের সেই সক্ষমতাও নেই। কোনো ধরনের অপরাধপ্রবণতা পরিলক্ষিত হলেই ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, পুলিশের কাজ যেমন ঝুঁকিপূর্ণ ঠিক ক্রাইম রিপোর্টারদের কাজটিও ঝুঁকিপূর্ণ। সেই কাজটি কীরকম ঝুঁকিপূর্ণ তা গত ২৮ অক্টোবর আমরা সবাই প্রত্যক্ষ করেছি। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে অনেক সাংবাদিক আহত হয়েছিলেন। তাদেরকে নির্দয়ভাবে পেটানো হয়েছিল। পুলিশের কাজ ঝুঁকিপূর্ণ হলেও পুলিশের প্রয়োজনীয় ইকুইপমেন্ট থাকে কিন্তু সাংবাদিকদের ক্ষেত্রে তা নেই। সাংবাদিকদের সবচেয়ে বড় শক্তি মানসিক সাহস, পেশার প্রতি কমিটমেন্ট এবং পেশাগত প্রতিযোগিতা। প্রতিযোগিতামূলক সাংবাদিকতার ক্ষেত্রে প্রত্যেক সদস্যের কাজ ঝুঁকিপূর্ণ।

অনুষ্ঠানে সিটিটিসি প্রধান বলেন, পেশাগত ঝুঁকির পাশাপাশি মানসিক চাপও থাকে সাংবাদিকদের। এজন্য সাংবাদিকদের শারীরিক চেক-আপ জরুরি। সাংবাদিকরা শারীরিকভাবে সুস্থ থাকলে সাংবাদিকতার ক্ষেত্রে আরও ভালো কিছু আসবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল, স্বাগত বক্তব্য দেন ক্র্যাবের সাধারণ সম্পাদক মামুনূর রশীদ ও বিশেষ অতিথি ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম।

সংশ্লিষ্ট খবর

Back to top button