fbpx
আওয়ামী লীগরাজনীতি

রাজবাড়ী নতুন আধুনিক রেলস্টেশন করার ঘোষণা রেলমন্ত্রীর

রাজবাড়ী আধুনিক রেলস্টেশন করার ঘোষণা দিয়েছেন, রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম । এছাড়া, সুলভ মূল্যে নিরাপদ রেল ভ্রমণের ব্যবস্থা করা হবে বলে বলেও জানান।  শুক্রবার সকালে কমলাপুর থেকে রাজবাড়ী স্টেশনে নেমে  সাংবাদিকদের  প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, অতিরিক্ত পুলিশ সুপার  মুকিত সরকারসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা  ও তার স্ত্রী সাঈদা হকিমকে ফুল দিয়ে বরণ করেন। এসময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন রেলের আরও সম্প্রসারণ হবে। রেল হচ্ছে সস্তায় সার্ভিস দিয়ে থাকে। প্রত্যেক জেলায় রেলের কানেক্টিভিটি তৈরি করা হবে। ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু হবে বলেও জানান তিনি।

এছাড়া, রাজবাড়ির লোকেরা ট্রেনের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে ভদ্র ও ভালো ব্যবহার করতে হবে বলেও জানান।  এদিকে, রাজবাড়ীতে রেলের সবচেয়ে বড় কারখানা নির্মাণ হবে যা  ১০৫ একর জমি নিয়ে।  সৈয়দপুরের থেকেও বড়। এ কারখানায় রিপেয়ারিং, মেইনটেনেন্সসহ বগি তৈরি কারখানা যাতে হয় সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে। এরইমধ্যে প্রচুর কোচ,ইঞ্জিন আমদানি হয়েছে, আরও কিছু হবে।

এন আর/ বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button