fbpx
আন্তর্জাতিকমধ্যপ্রাচ্য

রাফাহ শহরে প্রথম ইসরাইলি সেনা নিহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার রাফাহ শহরে  ইসরাইলের একজন সেনা নিহত হয়েছে। গতকাল (মঙ্গলবার) গাজার প্রতিরোধ যোদ্ধাদের সাথে প্রচণ্ড লড়াইয়ের সময় ওই সেনা নিহত হয় বলে আজ সকালে ইসরাইলি বর্বর বাহিনী ঘোষণা করেছে।

গাজায় দখলদার সেনারা আগ্রাসন চালাতে গিয়ে এই প্রথম তাদের কোনো সেনা নিহত হলো। নিহত সেনার নাম সার্জেন্ট ইরা ইয়ায়ির জিসপান। এই সেনা মূলত ইসরাইলের ট্যাংক ইউনিটে কর্মরত ছিল।

ইসরাইলের দাবি মোতাবেক জিসপানের মৃত্যুর মধ্য দিয়ে গাজার চলমান যুদ্ধে ২৭৩ জন সেনা নিহত হলো। তবে গাজার প্রতিরোধকামী সংগঠন হামাস বলছে, তাদের হামলায় এ পর্যন্ত আরো অনেক বেশি দখলদার সেনা নিহত হয়েছে। কিন্তু ইসরাইল প্রকৃত সংখ্যা প্রকাশ করছে না।

গতকাল লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়েদ হাসান নাসরুল্লাহও বলেছেন, গাজায় স্থল আগ্রাসন শুরু করার পর এ পর্যন্ত ইসরাইলের দেড় হাজারের বেশি সেনা নিহত হয়েছে।

এদিকে, ইহুদিবাদী ইসরাইলের রামাত গান সামরিক ঘাঁটিতে বিস্ফোরণের ২৪ ঘন্টারও বেশি সময় পর সেখানে আগুন জ্বলছে। ঘাঁটিতে চারটি অগ্নিনির্বাপক দল কাজ করছে। ইসরাইলের গণমাধ্যম বলছে, আগুন নিয়ন্ত্রণে এলেও তা পুরোপুরি নিভে যায়নি।

এই সামরিক ঘাঁটির যে গুদামে বিস্ফোরণ ঘটেছে সেখানে বিভিন্ন ধরনের অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম রাখা হতো। কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে তা তদন্ত করছে দখলদার সেনা কর্তৃপক্ষ।

আন্তর্জাতিক ডেস্ক। বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button