fbpx
বাংলাদেশউন্নয়নসরকার

মেট্রোরেলে যাত্রীদের উপচে পড়া ভিড়

আজ রোববার (৫ই নভেম্বর) মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও অংশ চালু হওয়ার প্রায় এক বছর পর সকালে আগারগাঁও-মতিঝিল অংশও জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়। এতে অবরোধের প্রভাবে সড়কে যানবাহন কম হলেও মেট্রোরেলে মানুষ রাজধানীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে চলাচল করতে পারছেন।

মেট্রোরেল প্রকল্প কর্মকর্তাদের মতে, উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হওয়ায় রাজধানীবাসীর যাতায়াতের সময় এক তৃতীয়াংশেরও বেশি কমে আসবে।
ঢাকায় অন্য যেকোনো রোববার রাজধানীর উত্তরা থেকে ফার্মগেট পর্যন্ত সড়কে যেতে সাধারণত কমপক্ষে দেড় ঘণ্টা সময় লেগে যেত। সেই দিনগুলো এখন শেষ হয়ে গেছে বলে মনে করছেন সাধারণ যাত্রীরা।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের পরিচালক (অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্স) নাসির উদ্দিন আহমেদ বলেন, ‘এমআরটি লাইন-৬ এর আগারগাঁও-মতিঝিল অংশ আজ (রোববার) সকাল সাড়ে ৭টায় জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছে। উভয় স্টেশন থেকে প্রথম ট্রেন (উত্তরা উত্তর ও মতিঝিল) নির্ধারিত সময় সকাল সাড়ে ৭টায় ছেড়ে যায়।’

প্রকল্প কর্মকর্তাদের মতে, প্রাথমিকভাবে আগারগাঁও-মতিঝিল অংশে সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত চার ঘণ্টা মেট্রোরেল চলাচল করবে। আগারগাঁও-মতিঝিল রুটের সাতটি স্টেশনের মধ্যে তিনটি স্টেশন (ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল) ব্যবহার করতে পারবেন যাত্রীরা।

ঢাকা মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর উত্তরা-আগারগাঁও রুটটি গত বছরের ডিসেম্বরে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় এক বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল (৪ নভেম্বর) মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button