fbpx
রাজনীতিবিএনপি

৭৫ দিন পর তালা ভেঙে বিএনপি অফিসে নেতাকর্মীরা

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের জেরে ৭৫ দিন বন্ধ থাকার পর তালা ভেঙে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকেছেন দলটির নেতাকর্মীরা।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে কিছু নেতা-কর্মী সকাল সাড়ে ১০টার দিকে কার্যালয়ের বন্ধ গেইটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন। এ সময় সরকারবিরোধী নানা স্লোগান দেন তারা।

রিজভী বলেন, আমাদের যুবদলের একজন নেতা এবং একজন প্রবীণ সাংবাদিককে হত্যার মধ্য দিয়ে এক ভয়াবহ নিপীড়নের তাণ্ডব শুরু হয়। গত ২৮ অক্টোবর বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশ পণ্ড করে পুলিশ এক নারকীয় তাণ্ডব চালিয়ে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছিল। এই দুই মাসের অধিক সময় পুলিশ কাউকে এখানে ঢুকতে দেয়নি এবং আশপাশে ভিড়লেও তাদেরকে আটক করে নিয়ে গেছে।

পুলিশ এই কার্যালয়ের চাবি নিয়ে যায়। কত নাটক করেছে। তারপরে গেইট বন্ধ করে দিয়ে চলে যায়। সবই গণমাধ্যমের সাংবাদিকরা দেখেছেন, জানেন। আমরা আমাদের প্রিয় কেন্দ্রীয় কার্যালয়ে এখন ঢুকেছি।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে দফায় দফায় শান্তিপূর্ণ কর্মসূচি রেখে গতবছর আন্দোলন জমিয়ে এনেছিল বিএনপি। কিন্তু ২৮ অক্টোবর পুলিশের সঙ্গে সংঘর্ষে নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়।

২৮ অক্টোবর সেই সংঘর্ষের পর থেকেই বিএনপি কার্যালয় তালাবন্ধ ছিল। প্রথম কয়েকদিন ওই ভবন ঘিরে রেখেছিল পুলিশ। সিআইডির ‘ক্রাইম সিন’ইউনিট সেখান থেকে ‘১১টি আলামত’ সংগ্রহ করার কথাও বলেছিল সে সময়। ওই ঘটনার পর বিএনপির অধিকাংশ জ্যেষ্ঠ নেতা গ্রেপ্তার হয়ে এখন কারাগারে। বাকিরাও থাকছেন আত্মগোপনে।

সংশ্লিষ্ট খবর

Back to top button