fbpx
রাজনীতিবিএনপি

সরকার প্রতিহিংসার রাজনীতি করছে: রিজভী আহমেদ

ক্ষমতাসীন সরকার প্রতিহিংসার রাজনীতি করছে, বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় জাতীয়তাবাদী মহিলা দলের দোয়া মাহফিলে তিনি একথা বলেন। এসময় সরকার পদত্যাগের দাবিতে বিএনপির আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান রিজভী।

তিনি বলেন,  প্রতিবাদের একটি উর্বর ক্ষেত্র বাংলাদেশ। এই পলিমাটি বর্ষাকালে যেমন নরম হয় আবার চৈত্র মাসে এমন কঠিন হয়, ওই কাঠিন্যের প্রচণ্ড প্রভাবে অনেক স্বৈরাচার ভেসে গেছে বাংলার পদ্মা, মেঘলা, যুমনা, ধলেশ্বরী, শীতলক্ষ্যায়। শেখ হাসিনার সরকারও আমাদের নদীর স্রোতধারায়, আমাদের পদ্মার স্রোত, মেঘনার স্রোতেও ভেসে যাবে। শেখ হাসিনা সরকারও টিতে থাকতে পারবে না মন্তব্য করে রিজভী বলেন, মোঘল আমলে বাদশা আকবরের একজন বুদ্ধিজীবী ছিলেন। আবুল ফজল তার নাম। তিনি বাংলা সম্পর্কে বলেছেন, ‘ধুলোর মধ্যে বিদ্রোহের ধুলা উড়ে। এই হচ্ছে বাংলা।

রিজভী বলেন, ‘‘কেউ যদি আমাকে প্রশ্ন করত যে, আপনি বিএনপি করেন কেন? আওয়ামী লীগ বা জাতীয় পার্টি করেন না কেন? যুক্তি একটাই, জবাব একটাই, সেটা হচ্ছে বিএনপির প্রতিষ্ঠাতা স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান। এই দলের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ‘বিএনপি করে নিজেকে গর্ববোধ করি। মামলা-হামলা-কারাগারে যাওয়া, নিপীড়ন-নির্যাতন-রিমান্ডে নেওয়া, একটানা ২৫দিন রিমান্ডে ছিলাম ২০১৫ সালে, কোনো কিছুই মনে হয়নি। কারণ, আমার মনে হয়েছে, আমি যে দলটি করি এটি অত্যন্ত ন্যায়সঙ্গত রাজনৈতিক দল। আমাদের সামনে আদর্শ আছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button