fbpx
Uncategorized

অবরোধে সতর্ক পাহারায় থাকবে আওয়ামী লীগ

হরতালের মতো বিএনপির ডাকা অবরোধেও টানা তিন দিন সতর্ক পাহারায় থাকবে আওয়ামী লীগ। ভোর থেকে প্রতিটি সাংগঠনিক ইউনিটকে রাস্তায় নামতে হবে। প্রথমে তারা মিছিল করবে। এরপর দিনভর সতর্ক পাহারা ও সমাবেশ করবে তারা। ক্ষমতাসীন দলটির নীতিনির্ধারকদের পক্ষ থেকে নেতা-কর্মীদের প্রতি এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আজ মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি দিয়েছে বিএনপি। ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশে হামলা, গ্রেপ্তার হওয়া দলের নেতা–কর্মীদের মুক্তি এবং সরকার হটানোর এক দফা দাবিতে দলটি এই কর্মসূচি দেয়।

এর আগে রোববার সারা দেশে সকাল–সন্ধ্যা হরতালের ডাক দিয়েছিল বিএনপি।
দলীয় সূত্র জানায়, অবরোধের তিন দিনই ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ প্রতিটি ওয়ার্ডে মিছিল ও শান্তি সমাবেশ করবে। এসব কর্মসূচিতে মহানগরের নেতারা অংশ নেবেন।

আওয়ামী লীগের নীতিনির্ধারকদের মূল্যায়ন হচ্ছে, বিএনপি-জামায়াত সাম্প্রতিক কর্মসূচিতে ঢাকাকে জোর দিচ্ছে। ফলে অবরোধেও ঢাকায় ঝামেলা তৈরি করতে পারে তারা। এ জন্য ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রতিটি ইউনিটকে সার্বক্ষণিক তৎপর থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

দলীয় সূত্র জানায়, অবরোধের তিন দিনই ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ প্রতিটি ওয়ার্ডে মিছিল ও শান্তি সমাবেশ করবে। এসব কর্মসূচিতে মহানগরের নেতারা অংশ নেবেন। কেন্দ্রীয় নেতাদেরও মহানগরের কর্মসূচিতে অংশ নেওয়ার নির্দেশনা রয়েছে। বিশেষ করে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সারা দিনই কোনো না কোনো কেন্দ্রীয় নেতাকে থাকার কথা বলা হয়েছে।

গতকাল সোমবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির অবরোধে দলীয় কর্মসূচি কী হবে, তা আলোচনা করতে যৌথ সভা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং ঢাকা জেলা আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা অংশ নেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button